টেকনাফ থেকে লবণের ট্রাকে ইয়াবা পাচার: তালিকাভুক্ত ২ মাদক কারবারি আটক


ডেস্ক রিপোর্ট : রাজধানীর মোহাম্মদপুরে অভিযান চালিয়ে ১৬ হাজার পিস ইয়াবা ট্যাবলেটসহ তালিকাভুক্ত দুই মাদক কারবারীকে গ্রেফতার করেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর। শুক্রবার (১ নভেম্বর) বিকাল ৫টা থেকে রাত ১০টা পর্যন্ত মোহাম্মদপুরের তাজমহল রোড ও শাহজাহান রোডে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের গোয়েন্দা শাখার উপ-পরিদর্শক (এসআই) মো. সুমনুর রহমান বিষয়টি নিশ্চিত করেন।

তালিকাভুক্ত দুই মাদক কারবারী হলো মো. ইমরান হোসেন এবং এস এম নাদিম ইকবাল। ইমরানের কাছ থেকে ১১ হাজার ও নাদিমের কাছ থেকে ৫ হাজার পিস ইয়াবা ট্যাবলেট জব্দ করা হয়েছে।

মো. সুমনুর রহমান বলেন, গোপন সংবাদের ভিত্তিতে মোহাম্মদপুরে অভিযান চালাই। বিকাল সাড়ে ৫টার দিকে শাহজাহান রোডে মাদক কারবারী নাদিম ইকবালকে আটক করা হয়। তার সঙ্গে থাকা একটি ট্রাভেল ব্যাগের ভেতর থেকে পাঁচ হাজার পিস ইয়াবা ট্যাবলেট ও ইয়াবা সরবরাহের জন্য ব্যবহৃত একটি মোটরসাইকেল জব্দ করা হয়। পরে তার দেওয়া তথ্যের ভিত্তিতে তাজমহল রোডের ২০/২৯ বাসায় অভিযন চালিয়ে ১১ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধারসহ মাদক কারবারী ইমরান হোসেনকে গ্রেফতার করা হয়।

এসআই মো. সুমনুর রহমান বলেন, গ্রেফতার দুই মাদক কারবারী একই চক্রের হয়ে কাজ করতো। জিজ্ঞাসাবাদে আসামিরা জানায়, বৃহস্পতিবার (৩১ অক্টোবর) টেকনাফ থেকে আসা একটি লবণের ট্রাকে করে এসব ইয়াবা ট্যাবলেট ঢাকায় নিয়ে আসে। শুক্রবার তারা এগুলো রাজধানীর বিভিন্ন স্থানে থাকা মাদক কারবারীদের কাছে সরবরাহের কাজ শুরু করেছিল।

তিনি বলেন, আমরা খোজ নিয়ে জানতে পারি মাদক কারবারী ইমরানের নামে রাজধানীর ভাটারা থানায় ৬টি মাদক মামলা রয়েছে। অপর আসামী নাদিমের বিরুদ্ধে মোহাম্মদপুর থানায় মাদক মামলা রয়েছে। এই চক্রের বাকি সদস্যদের গ্রেফতারের চেষ্টা চলছে। গ্রেফতার আসামিদের বিরুদ্ধে মাদক আইনে মোহাম্মদপুর থানায় পৃথক দুই মামলা দায়ের করা হয়েছে।